Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd এপ্রিল ২০২৩

রাজধানীতে গণমাধ্যম কর্মীদের জন্য প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2023-02-28

 

রাজধানীতে গণমাধ্যম কর্মীদের জন্য প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

 

দেশের প্রাণিসম্পদ খাতের বিভিন্ন দিক সম্পর্কে গণমাধ্যম কর্মীদের অবহিত করা এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে উৎসাহিত করার উদ্দেশ্যে ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে রাজধানীর সেন্টার অন ইন্টিগ্রেটেড রুরাল ডেভেলপমেন্ট ফর এশিয়া এন্ড দ্যা প্যাসিফিক (সিরডাপ) সম্মেলন কক্ষে একটি বিভাগীয় মিডিয়া অরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্টিত হয়।

 

 

বিশ্ব ব্যাংকের অর্থায়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) আয়োজিত এ কর্মশালায় ঢাকা বিভাগের বিভিন্ন জেলার গণমাধ্যম কর্মী ও উর্ধ্বতন প্রাণিসম্পদ কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

 

 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি। ডা. মো: এমদাদুল হক তালুকদার, মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন এলডিডিপি’র প্রকল্প পরিচালক জনাব মো: আব্দুর রহিম, চিফ টেকনিক্যাল কোঅর্ডিনেটর ড. মো: গোলাম রব্বানী, ডিবিসি টেলিভিশনের সম্পাদক জনাব প্রণব সাহা এবং পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীর।

 

 

কর্মশালায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এবং দেশের প্রাণিসম্পদ খাতের বিভিন্ন দিক তুলে ধরা হয়। পাশাপাশি এ খাতের সমস্যা ও সম্ভাবনা নিয়ে গণমাধ্যমের ভূমিকা সম্পর্কেও আলোকপাত করা হয়।

 

 

দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালায় ঢাকা  বিভাগের বিভিন্ন জেলা থেকে ৩০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন বিভাগীয় ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের প্রায় ৩০ জন উর্ধ্বতন কর্মকর্তা। কর্মশালা শেষে অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।