Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd এপ্রিল ২০২৩

খুলনায় মিডিয়া অরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2023-03-05

 

খুলনায় মিডিয়া অরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

 

দেশের প্রাণিসম্পদ খাতের বিভিন্ন দিক সম্পর্কে গণমাধ্যম কর্মীদের অবহিতকরণ ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে উৎসাহিত করার উদ্দেশ্যে ৫ মার্চ ২০২৩ তারিখে খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অত্র বিভাগের গণমাধ্যম কর্মীদের নিয়ে একটি মিডিয়া অরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

 

 

বিশ্ব ব্যাংকের অর্থায়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক।

 

 

খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: লুৎফর রহমানের সভাপতিত্বে এবং পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (উৎপাদন) ড. এ. বি. এম. খালেদুজ্জামান এবং পরিচালক (বাজেট) ড. মো: আবু সুফিয়ান। আরো উপস্থিত ছিলেন এলডিডিপির চিফ টেকনিক্যাল কোঅর্ডিনেটর ড. মো: গোলাম রব্বানী এবং কমিউনিকেশন কনসালটেন্ট জনাব মো: জিল্লুর রহমান।

 

 

কর্মশালায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এবং দেশের প্রাণিসম্পদ খাতের বিভিন্ন দিক তুলে ধরা হয়। পাশাপাশি এ খাতের সমস্যা ও সম্ভাবনা নিয়ে গণমাধ্যমের ভূমিকা সম্পর্কেও আলোকপাত করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালায় খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে প্রায় ৩০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন বিভাগীয় ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের প্রায় ২৫ জন উর্ধ্বতন কর্মকর্তা। কর্মশালার শেষে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

এলডিডিপি নিয়োজিত কনসালটেন্সি ফার্ম হিসেবে ওয়ার্কশপটি আয়োজন করে পরিপ্রেক্ষিত।