মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ ডিসেম্বর ২০২১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর প্রাণিসম্পদ অধিদপ্তর পরিদর্শন


প্রকাশন তারিখ : 2021-12-23

ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর প্রাণিসম্পদ অধিদপ্তর পরিদর্শন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ

 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর ২২ ডিসেম্বর ২০২১ তারিখে প্রথমবারের মতো প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রধান কার্যালয় পরিদর্শন করেন এবং প্রধান অতিথি হিসেবে এক মতবিনিময় সভায় যোগ দেন। সচিব মহোদয়কে অভ্যর্থনা জানান প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মনজুর মোহাম্মদ শাহজাদা এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

 

প্রাণিসম্পদ অধিদপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, অধিদপ্তরের পরিচালক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ, অধিদপ্তরের আওতাভুক্ত দপ্তর, ইন্সটিটিউট ও প্রকল্পসমূহের প্রধানগণসহ প্রায় ২০০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়নে সরকার সবিশেষ গুরুত্ব প্রদান করছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিনত হতে হলে আমাদের সকলকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে একযোগে কাজ করতে হবে।

 

 

 

তিনি আরো বলেন, একটি সুস্থ ও মেধাভিত্তিক জাতি গঠনে পুষ্টিকর ও নিরাপদ প্রাণিজ আমিষের কোন বিকল্প নেই। আমরা যদি পর্যাপ্ত ও মানসম্পন্ন দুধ, ডিম এবং মাংসের উৎপাদন নিশ্চিত করতে পারি, তাহলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশ ত্বরান্বিত হবে। তিনি প্রাণিসম্পদের যথাযথ ডাটাবেজ তৈরি ও হালনাগাদ করার উপরেও বিশেষ গুরুত্বারোপ করেন।   

সভায় প্রাণিসম্পদ অধিদপ্তরের কার্যক্রম ও অগ্রগতির উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন তুলে ধরেন অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ মলয় কুমার শূর।

 

 

প্রধান অতিথি মহোদয় প্রাণিসম্পদ অধিদপ্তরের সাম্প্রতিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। তিনি করোনা প্রাদুর্ভাবের কঠিন সময়ে আর্থিক প্রণোদনা ও কারিগরি সহযোগিতা নিয়ে খামারিদের পাশে দাঁড়াবার জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের ধন্যবাদ জানান। 


Share with :

Facebook Facebook